জবর খবর বাংলা

৫ অগাস্ট সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত দিনভর হিন্দি ও ইংরেজিতে 'জয় শ্রী রাম' শব্দ ও অযোধ্যার মন্দির ও ভগবান রামের ছবি ফুটে উঠবে টাইমস স্কোয়ারে।


সংগৃহীত-
আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ঐতিহাসিক মুহূর্তে ভগবান রাম এবং অযোধ্যা মন্দিরের থ্রিডি ছবি ফুটে উঠবে সুদূর মার্কিন মুলুকে। নিউ ইয়র্কের বিখ্যাত টাইমস স্কোয়ারে ওই ছবি দেখবেন অসংখ্য মানুষ, বর্ণনা করা হবে রাম মন্দিরে ইতিবৃত্তান্ত।


আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি জগদীশ শেওয়ানি বলেছেন, যে ঐতিহাসিক মুহূর্তে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদি, ঠিক সেই সময়েই আমেরিকার মানুষজন তাঁদের প্রিয় টাইমস স্কোয়ারে ভগবান রাম ও অযোধ্যা মন্দিরের দর্শন করতে পারবেন। শেওয়ানি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে জানিয়েছেন যে, ইতিমধ্যেই টাইমস স্কোয়ারের বিলবোর্ডগুলো এই অনুষ্ঠানের জন্য ভাড়া করার কথা পাকা হয়ে গেছে। থাকছে দৈত্যাকার ন্যাসডাক স্ক্রিন এবং ১৭,০০০ বর্গফুট বিশিষ্ট একটি এলইডি ডিসপ্লে স্ক্রিন, যেখানে ওই ছবিগুলো দেখানো হবে।


জানা গেছে, ৫ অগাস্ট সকাল ৮ টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত দিনভর হিন্দি ও ইংরেজিতে 'জয় শ্রী রাম' শব্দটি ফুটে উঠবে। এছাড়া সারাদিন ধরে বিলবোর্ডে দেখানো হবে ভগবান রামের প্রতিকৃতি এবং নানা ভিডিও। দেখানো হবে রাম মন্দিরের নকশা ও স্থাপত্যের থ্রি ডি প্রতিকৃতি। পাশাপাশি প্রধানমন্ত্রী মোদির ভিত্তি প্রস্তর স্থাপনের ছবিও বিলবোর্ড জুড়ে প্রদর্শিত হবে। ফলে ৫ অগাস্ট বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র টাইমস স্কোয়ার হয়ে যাবে একরকম "রাম রাজত্ব"।

Post a Comment

Previous Post Next Post