জবর খবর বাংলা

ইতিহাসের সবচেয়ে দীর্ঘকালীন  প্রধানমন্ত্রী শিনজো আবে স্বাস্থ্যগত কারণ উল্লেখ করে পদত্যাগ করেছেন 



শুক্রবার টোকিওতে এক সংবাদ সম্মেলনে আবে বলেছেন, "যদিও আমার মেয়াদে আরও এক বছর আছে এবং চ্যালেঞ্জগুলি মোকাবেলা করতে হচ্ছে তাও আমি প্রধানমন্ত্রী হয়ে দাঁড়িয়ে থাকার সিদ্ধান্ত রদ করছি,"তিনি আরও যোগ করেন," আমি ক্ষমা চাইছি এই করোনা মহামারীর সময়ে আমি আমার দেশের জনগণের উপর দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছি ।"

আবে কোলাইটিসে আক্রান্ত,এটি একটি অনিরাময়যোগ্য প্রদাহজনক পেটের রোগ, যা ২০০৭ সালে প্রধানমন্ত্রী হিসাবে তার আকস্মিক পদত্যাগেরও একটি কারণ ছিল । সোমবার সকালে, আবে এক সপ্তাহের মধ্যে তাঁর দ্বিতীয় হাসপাতালের ভিজিটের জন্য টোকিওর কেইও বিশ্ববিদ্যালয় হাসপাতাল পরিদর্শন করেছিলেন । 

তিনি আরও যোগ করেছেন, "প্রায় আট বছর ধরে আমি আমার দীর্ঘস্থায়ী রোগকে নিয়ন্ত্রণ করেছিলাম, তবে এ বছর জুনে আমার নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছিল এবং এই রোগের লক্ষণ ছিল।" আবে বলেন, "আমি একটি সিদ্ধান্ত নিয়েছিলাম যে প্রধানমন্ত্রী হিসাবে আমার কাজ চালিয়ে যাওয়া উচিত নয়।" "আমার এই রোগের বিরুদ্ধে লড়াই করা দরকার এবং চিকিত্সা করা দরকার।"


Post a Comment

Previous Post Next Post