জবর খবর বাংলা

মেঘভাঙা বৃষ্টিতে আজ বিকাল থেকে বন্যার জলে ভাসছে করোনা সংক্রমিত এলাকা সমেত গোটা গ্রাম।


নিজস্ব প্রতিবেদন : বুধবার ভারী বৃষ্টির সাথে ঝড়ের ঝাপটায় উত্তরবঙ্গের বেশ কয়েকটি স্থানে স্বাভাবিক জীবন বিঘ্নিত হয়েছে ।জলপাইগুড়ি জেলার বানারহাটের মতো অঞ্চল এবং আলিপুরদুয়ার শহরের কয়েকটি স্পট উপচে পড়া নদী ও স্রোতে প্লাবিত হয়েছে, কোচবিহারে ঝড়ের কবলে পড়ে ৫০ টার মতো কুঁড়েঘর ক্ষতিগ্রস্থ হয়েছে।



জলপাইগুড়িতে, হাতিনালাতে নদীর জল বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং ডুয়ার্সের দু'টি বিশিষ্ট জনবসতি বানারহাট ও বিন্নাগুড়ি প্লাবিত হয়েছে ।  প্রায় ২,০০০ বাড়িকে চিহ্নিত করা হয়েছে এবং এনএইচ ৩১ এর উপর দিয়ে জল প্রবাহিত হতে শুরু করেছে । সতর্কতা জারি হয়েছে আলিপুরদুয়ারের কালজানি নদীতে। রেললাইনে জল জমে যাওয়ায় আলিপুরদুয়ার থেকে ডুয়ার্স হয়ে এনজেপি যাওয়ার সব ট্রেন আপাতত বাতিল করা হয়েছে।


স্থানীয় বাসিন্দাদের দাবি, "হাতিনালা ভুটান পাহাড় থেকে উদ্ভূত হয়েছে। এখনকার নদীটিতে প্রতিদিন যথেচ্ছভাবে  ময়লা ফেলা হয়। মঙ্গলবার থেকে ভুটান ও ডুয়ার্সে শুরু হয়েছে মেঘভাঙা বৃষ্টিপাতের এর ফলে হাতিনালার স্তর আরও বৃদ্ধি পেয়েছে,"। 


বন্যার জন্য হাসপাতালেরও অবস্থার অবনতি ঘটেছে । হাসপাতাল জলমগ্ন, জলমগ্ন হাসপাতাল কোয়াটারও । নিরাপদ আশ্রয়ের জন্য কোয়াটার ছাড়ছেন স্বাস্থ্যকর্মীরা । এরই মধ্যে সংক্রমিত এলাকাগুলি আর চিহ্নিত করা সম্ভব হচ্ছে না । সংক্রমিত এলাকাগুলির উপর দিয়ে বন্যার জল প্লাবিত হচ্ছে ।  এর ফলে করোনা সংক্রমণের সম্ভবনা বাড়ছে । সংক্রমণের খবর পেলেও চিকিৎসক দলের সেই অঞ্চলে প্রবেশ করা সম্ভবপর হচ্ছে না । চিকিৎসার অভাবে সংক্রমণ আরও দ্বিগুণ হারে বৃদ্ধি পাবে বলে মনে করছে চিকিৎসক মহল । 

Post a Comment

Previous Post Next Post