জবর খবর বাংলা

সপ্তাহে নতুন লকডাউন কৌশলেও কমানো যাচ্ছে না সংক্রমনের হার। রাজ্যে গত ২৪ ঘণ্টায়ে করোনা আক্রান্ত ২ হাজার পার করল। এখনও চিন্তিত স্বাস্থ্য মহল।



নিজস্ব প্রতিবেদন- প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, সঙ্গে বাড়ছে মৃত্যুর হার ও। শনিবার রাজ্যের স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে দ্যাখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪০৪ জন করোনায়ে আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪২ জনের। মৃতদের মধ্যে কলকাতারই ১১ বাসিন্দা।

সেই সঙ্গে প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে পজিটিভিটি রেটও। প্রতিদিন কত জন রোগীর করোনা টেস্ট করা হচ্ছে এবং তার মধ্যে কত জনের রিপোর্ট পজিটিভ আসছে, সেটাকেই বলা হয় পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। শুক্রবার সংক্রমণের হার ছিল ১৪.৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৬২৮ জনের টেস্ট হওয়ার পর, তা বেড়ে দাঁড়িয়েছে ১৫.৩৮ শতাংশে।

শহর কলকাতায় প্রতি দিন যে ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তা-ও যথেষ্ট উদ্বেগজনক। শুক্রবারের চেয়ে কম হলেও (৭৯৯), গত ২৪ ঘণ্টায় মহানগরীতে ৭২৭ জন কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। তার ফলে শহরে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৫৩।



graph report collect from abp ananda

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।


• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২

• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১

• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: (০৩৩-৪০৯০২৯২৯)

Post a Comment

Previous Post Next Post