জবর খবর বাংলা

হাসপাতাল সূত্রের খবর, সোমেনবাবুর দুটি কিডনিই কাজ  করা বন্ধ করেছে। শরীরে অক্সিজেনের মাত্রা কম, হার্ট ও খুব ধীরে পাম্প হচ্ছে।




গুরুতর অসুস্থ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। হাসপাতালে ভর্তি থাকাকালীনই একের পর এক উপসর্গ দেখা দেয় তাঁর। যা নিয়ে চিন্তিত চিকিৎসকরা। রাজনীতিকের অসুস্থার খবরে উদ্বিগ্ন রাজনৈতিক মহলও।

গত ২১ জুলাই রাতে ‘সোমেনবাবু’-কে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে ICU-তে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। তবে ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে জানা গিয়েছে। 

হাসপাতাল সূত্রের খবর, সোমেনবাবুর দুটি কিডনিই কাজ  করা বন্ধ করেছে। শরীরে অক্সিজেনের মাত্রা কম। হার্ট ও খুব ধীরে পাম্প হচ্ছে।। এই পরিস্থিতিতে আগামী ৪৮ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।


সোমেনবাবুর ছেলে রহিত মিত্র জানিয়েছেন, গত মঙ্গলবার বাবার ক্রিয়েটিনিন বাড়ে। স্থানীয় চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি করি। বুধবার বাবা অনেকটাই সুস্থ ছিলেন। করোনা পরীক্ষার রিপোর্টও নেগেটিভ ছিল। ভেবেছিলাম ডাক্তারবাবুরা ছুটি দিয়ে দেবেন। কিন্তু বাবার জ্বর সারছে না। 

ইতিমধ্যে একবার ডায়ালিসিসও হয়েছে সোমেন মিত্রের। তাঁর হৃদযন্ত্রের সমস্যা নিয়ে দিল্লির AIIMS-এ ডাক্তার দেখাতেন তিনি। সেই সব দিক খতিয়ে দেখে চিকিৎসকরা পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। 

Post a Comment

Previous Post Next Post