জবর খবর বাংলা
সংগৃহীত: পুজো আসছে। করোনা আবহে এই সময়ে অনলাইন কেনাকাটা বাড়বে। সেই আশা থেকে এবার বড় সংখ্যায় কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট। উৎসবের দিনগুলোয় গ্রাহক পরিষেবা বাড়াতে ৭০ হাজার কর্মী নেওয়া হবে বলে জানিয়েছে ফ্লিপকার্ট।

বাংলায় দুর্গা পুজো তো আছেই, সেই সঙ্গে গোটা দেশে নবরাত্রি উৎসব আসছে। এর পরে পরেই দীপাবলি। এই সময়ে গোটা দেশেই কেনাকাটর ধুম পড়ে যায়। ইদানীং অনলাইনে ক্রেতার সংখ্যা অনেকটাই বেড়েছে। করোনা আবহে আরও বেশি করে মানুষ অনলাইন কেনায় আগ্রহ দেখাচ্ছেন। এই পরিস্থিতিতে ফ্লিপকার্ট আশা করছে ব্যবসা ভালই হবে। তাই স্টোর থেকে ডেলিভারি একজিকিউটিভ সব পদেই কর্মী চাই।

শুধু তাই নয়, উৎসবের মরসুমে ক্রেতার কাছে দ্রুত পণ্য পৌঁছে দিতে ৫০ হাজার ছোট দোকানের সঙ্গে জোট বেঁধেছে ফ্লিপকার্ট। ছোট শহর থেকে প্রত্যন্ত গ্রাম সর্বত্রই ছড়িয়ে রয়েছে এই সব ছোট দোকান। নিজের নিজের এলাকা সম্পর্কে এদের চেনা জানা বেশি থাকায় পণ্য দ্রুত গ্রাহকের কাছে পৌঁছনো যাবে বলেই মনে করছে ফ্লিপকার্ট।

শুধু ফ্লিপকার্টই নয়, করোনা অতিমারির এই সময়ে অনলাইন ব্যবসা ভাল হবে বুঝে অন্যান্য ই-কমার্স সংস্থাও কর্মী সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছ। চলতি বছরেই ডেলিভারি-সহ অন্যান্য গ্রাহক পরিষেবার জন্য অ্যামাজন ভারতে ৭০ হাজারের মতো অস্থায়ী কর্মী নিয়োগ করেছে। এবার একই ভাবে কর্মী সংখ্যা বাড়াচ্ছে ফ্লিপকার্ট। সংস্থা জানিয়েছে, অসমের নগাঁও থেকে কেরলের কান্নুর সর্বত্র পরিষেবা দিতে চায় তারা।

Post a Comment

Previous Post Next Post