জবর খবর বাংলা

একটি নতুন স্বজাতীয় বৈদ্যুতিক যানবাহন সংস্থা আটম ১.০ বৈদ্যুতিক মোটরসাইকেলের প্রবর্তন করে ভারতের ইভি বাজারে নজর কেরে নিয়েছে

একটি নতুন স্বজাতীয় বৈদ্যুতিক যানবাহন সংস্থা আটম ১.০ বৈদ্যুতিক মোটরসাইকেলের প্রবর্তন করে ভারতের ইভি বাজারে নজর কেরে নিয়েছে  । ৫০,০০০ টাকায় মূল্যের এই বৈদ্যুতিক বাইকটি হায়দরাবাদ ভিত্তিক ইভি স্টার্টআপ আটোমোবাইল প্রাইভেট লিমিটেড তৈরি করেছে ।

আইসিএটি (ইন্টারন্যাশনাল সেন্টার ফর অটোমোটিভ টেকনোলজি) দ্বারা অনুমোদিত, এটাম ১.০ নিম্ন গতির বৈদ্যুতিক বাইক হিসাবে আসে কারণ এর শীর্ষ গতিটি 25 কিলোমিটার প্রতি সীমাবদ্ধ, এটি তার ২৫০ ওয়াট বৈদ্যুতিক মোটরটির জন্য সম্ভব । 

এটাম ১.০ হালকা ওজনের পোর্টেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দ্বারা চালিত যা একক চার্জে ১০০ কিলোমিটার এবং ৪ ঘণ্টার নিচে চার্জ দেওয়ার সময় দাবি করে । বৈদ্যুতিক বাইকের ব্যাটারিটিও দুই বছরের ওয়ারেন্টি সহ আসে ।

অ্যাটমোবাইল অনুসারে, এটাম ১.০ তে ৬ কেজি ব্যাটারি নিয়মিত থ্রি-পিন সকেট ব্যবহার করে যে কোনও জায়গায় চার্জ করা যায় এবং চার্জ প্রতি প্রায় 1 ইউনিট খরচ বহন করে । এর অর্থ হ'ল ১০০ কিলোমিটার যাওয়ার জন্য বাইক ব্যবহারকারীর দাম পড়বে মাত্র ৭-১০ টাকা ।


Post a Comment

Previous Post Next Post