জবর খবর বাংলা

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন কোমাতে রয়েছেন বলে জানা গেছে এবং তার বোন কিম ইয়ো-জং জাতীয় ও আন্তর্জাতিক বিষয়গুলিতে নিয়ন্ত্রণের অনুশীলন করবেন । 


সংগৃহীত: উত্তর কোরিয়ার নেতা কিম জং উন কোমাতে রয়েছেন বলে জানা গেছে এবং তার বোন কিম ইয়ো-জং জাতীয় ও আন্তর্জাতিক বিষয়গুলিতে নিয়ন্ত্রণের অনুশীলন করবেন । 

চাং সোং-মিন, যিনি রাজনৈতিক বিষয়ক সম্পাদক এবং রাজ্য বিষয়ক তদারকি অফিসের প্রধান হিসাবে কিম দা-জংয়ের দায়িত্ব পালন করেছিলেন, সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করেছেন যে উত্তর কোরিয়ার কোনও নেতা তার কর্তৃত্বের কোনও অংশ অন্য ব্যক্তির হাতে ন্যস্ত করবেন না যদি না তিনি শাসনের জন্য খুব অসুস্থ হয়ে পড়েন । 


তিনি আরও যোগ করেছেন,"আমি তাকে (কিম জং উন) কোমাতে থাকার জন্য মূল্যায়ন করি, কিন্তু তার জীবন শেষ হয়নি," তিনি কোরিয়া হেরাল্ডের বরাত দিয়ে বলেছিলেন। "একটি সম্পূর্ণ উত্তরাধিকার কাঠামো গঠন করা হয়নি, তাই দীর্ঘমেয়াদে শূন্যতা রক্ষা করতে না পারায় কিম ইয়ো-জংকে সামনে আনা হচ্ছে," । 

দক্ষিণ কোরিয়ার দৈনিক অনুসারে, সিওলের গুপ্তচর সংস্থা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীকে একটি রুলিং সিস্টেমের বিষয়ে বলেছিল যে দেখে মনে হচ্ছে কিম তার অনুসরণযোগ্য বিশ্বস্ত সহযোগীদের সাথে কর্তৃত্ব ও দায়িত্ব ভাগ করে নেবে । জাতীয় গোয়েন্দা সংস্থা অবশ্য বলেছে যে নতুন সিস্টেমটি কোনও গুরুতর স্বাস্থ্য সমস্যার সাথে জড়িত নয় ।


চ্যাংগের দাবি উত্তর কোরিয়ার একনায়ক তার অবনতিশীল স্বাস্থ্যের অনুমানের মাঝে প্রকাশ্য উপস্থিতি প্রকাশ করি নি । 11 এপ্রিল দক্ষিণের রাষ্ট্রপতির শীর্ষ শীর্ষ সুরক্ষা মুন জায়ে-ইন গুজব ছড়িয়ে দেওয়ার আগে তাকে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর বৈঠকের সভাপতিত্ব করতে দেখা গিয়েছিল এবং বলেছিলেন যে কিম জং উন “বেঁচে আছেন এবং ভাল আছেন”।

Post a Comment

Previous Post Next Post