জবর খবর বাংলা

 বিগত ৬ মাস ধরে গ্যাসের মূল্য দিন দিন বৃদ্ধি পাওয়ার পর, এবারে অনেকটাই কমে এল গ্যাসের দাম


এই করোনা পরিস্থিতির মধ্যেও কেন্দ্র থেকে এলো এক খুশির খবর । দিন দিন গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছিল , তার মধ্যেই হঠাৎ গ্যাসের দাম কমায় সাধারণ মানুষ নিয়েছে স্বস্তির নিঃশ্বাস ।

ঠিক যেখানে পেট্রোল, ডিজেলের দাম প্রতিদিন দাম বেড়েই চলেছে সেখানে এবার ভর্তুকি বিহীন ও ভর্তুকি যুক্ত গ্যাসের দাম কমলো । আপনি জানলে অবাক হবেন ভর্তুকি যুক্ত গ্যাসের দাম কমেছে যেখানে ১৩৩ টাকা , সেখানে ভর্তুকি বিহীন গ্যাসের দাম প্রতি সিলিন্ডার পিছু কমেছে ৬ টাকা । বিগত ৬ মাস ধরে গ্যাসের মূল্য দিন দিন বৃদ্ধি পাওয়ার পর, এবারে অনেকটাই কমে এল গ্যাসের দাম ।

নতুন দাম নির্ধারিত করা হবে ১ই ডিসেম্বর থেকে জানিয়েছে কর্তৃপক্ষ যেখানে নাজেহাল মানুষরা একটু স্বস্তির নিঃশ্বাস হয়েছে সেখানে কর্তৃপক্ষের দিক থেকে জানানো হয়েছে প্রতি ১৪.৫ কেজির সিলিন্ডার পিছু ৫০৭.৪২ টাকা থেকে কমিয়ে ৫০০.৯০ দাম করা হবে । যেখানে নভেম্বর মাসে প্রায় ২.৯৮ টাকা গ্যাসের মূল্য বৃদ্ধি হয়েছিল , সেখানে ভর্তুকি বিহীন গ্যাসের মূল্য ১৩৩ টাকায় কমায় এবার জনসাধারণ দিল্লিতে গ্যাস কিনতে পারবেন মাত্র ৮০৯.৫০ টাকায় । এছাড়াও ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ জানিয়েছেন ডিসেম্বর মাস থেকেই ৩০৮.৯ টাকা করে ভর্তুকি পাবেন গ্রাহকরা ।

Post a Comment

Previous Post Next Post