জবর খবর বাংলা

নিজস্ব প্রতবেদন : অবশেষে স্বস্তি পেলেন সিইএসসি র গ্রাহকরা । গত দুই মাসের টাকা আর মেটাতে হবে না তাদের । এর বদলে শুধু জুন মাসের টাকা মেটালেই চলবে বলে জানালো সিইএসসি । এর পাশাপাশি বৈদ্যুতিক বিল জমা দেওয়ার সময়সীমাও বাড়ানো হয়েছে । কিন্তু শিল্প ও বানিজ্য ক্ষেত্রে এর ছার মিলবে না এমনটাই জানা যাচ্ছে।
 

প্রসঙ্গত, জুলাই মাসে এই সংস্থার পাঠানো বিলে কার্যত মাথায় হাত পড়ে মধ্যবিত্তদের । কারোর বিল ১০ হাজার তো কারোর ২০ হাজার । লকডাউনের বাজারে এরাম বিলের বহর দেখে চিন্তার ভাঁজ পড়ে যায় কলকাতা ও তার সংলগ্ন এলাকার মানুষদের । এর থেকে রেহাই পাইনি বিদ্যুৎমন্ত্রীও। এই নিয়ে তিনি CESE র সাথে কথা বলেন । তারা বলেন মার্চ থেকে লকডাওনের জেরে মিটার রিডিং নেওয়া বন্ধ ছিল । সেই জন্যই এপ্রিল ও মে মাসে অনুমানের ভিত্তিতে বাৎসরিক গড় বিদ্যুৎ ব্যাবহারের নিরিখে বিল পাঠানো হয় । জুন থেকে ফের মিটার রিডিং শুরু হয় । এবং গ্রীষ্মকালে বিদ্যুৎ খরচ বেশি হয়। তাই অতিরিক্ত বিল দেখে বিরক্ত হোয়েছে গ্রাহকরা। 


এই নিয়ে শহরে বিক্ষোভ দেখায় জনতা । সরকারের তরফ থেকেও CESE কে কড়া বার্তা শুনতে হয় । এর পরই CESE তরফ থেকে রবিবার জানানো হয় এপ্রিল ও মে মাসের টাকা মেটাতে হবে না গ্রাহকদের । 





Post a Comment

Previous Post Next Post