জবর খবর বাংলা

" পশ্চিমবঙ্গের ত্রিবেণী সঙ্গম থেকে ১০৮ ঘড়া জল সংগ্রহ করে অযোধ্যার উদ্দেশ্যে পাঠানো হল "


বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে অযোধ্যায় অনুষ্ঠিত হবে রামমন্দির নির্মাণের কাজ অর্থাৎ ভুমিপুজো । আর এই অনুষ্ঠানে অংশ নিতে মন্দির ট্রাস্ট থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ও সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে । ৫ আগস্ট এ অনুষ্ঠিত হবে এই সুচনানুষ্ঠান।

এই শুভানুষ্ঠান এর জন্য ভারতের সমস্ত পবিত্র স্থান থেকে মাটি এবং জল সংগ্রহ করা শুরু হলো । আর এই পূজা উপলক্ষে জড়িয়ে গেলো  পশ্চিমবঙ্গের নাম । পশ্চিমবঙ্গের ত্রিবেণী সঙ্গম থেকে ১০৫ ঘড়া জল সংগ্রহ করা হলো । সেই জল অযোধ্যার উদ্দেশ্যে পাঠানো হয়েও গেছে । রবিবার ত্রিবেণী সঙ্গম থেকে জল সংগ্রহ করার কাজটি সম্পন্ন করেন হুগলি জেলার রবিবার ত্রিবেণী সঙ্গম থেকে জল সংগ্রহ করার কাজটি সম্পন্ন করেন হুগলি জেলার বিশ্ব হিন্দু পরিষদের নেতা-কর্মীরা।  নেতা-কর্মীরা । গঙ্গা, কুন্তী, সরস্বতী নদীর এই সঙ্গম হলো ত্রিবেণী সঙ্গম । সেখানকার পবিত্র জল রামমন্দির এর জন্য খুবই পবিত্র বলে মনে করছেন বিশ্ব হিন্দু পরিষদের নেতা-কর্মীরা । 


রবিবার জল সংগ্রহ করে পূজা করা হয় । পূজা শেষ হলে সেই জল আনা হয় কলকাতার হিন্দু পরিষদের প্রধান দফতরে । আজ এখান থেকেই জল অযোধ্যার উদ্দেশ্যে পাঠানো হয়েছে । শুধু জল নয়, পাঠানো হয়েছে ত্রিবেণী সঙ্গমের মাটি । এছাড়াও উত্তরবঙ্গের তুফানগঞ্জ,বানেশ্বর এবং বিষ্ণুপুর ও মদনমোহন মন্দিরের মাটিও পাঠানো হয়েছে অযোধ্যার উদ্দেশ্যে । সেইসঙ্গে রামমন্দির এর জন্য যারা প্রাণ দিয়েছেন তাদের আত্যার শান্তি কামনা করাও হয় । 

Post a Comment

Previous Post Next Post