জবর খবর বাংলা



ফ্লোরডায় এক ব্যাক্তি করোনা ত্রাণ তহবিল থেকে $ ৩.৯ মিলিয়ন ডলার পেয়েছে, একটি ল্যাম্বোরগিনি কিনে এবং প্রতারণার জন্য গ্রেপ্তার হয়েছে


সংগৃহীত: কোভিড -১৯ ত্রাণ তহবিল থেকে $ ৩.৯ মিলিয়ন ডলার পেলেন ফ্লোরিডার এক ব্যাক্তি এবং অর্থটি দিয়ে লাম্বোরগিনি নামক গাড়ীটি ক্রয় করার জন্য ওই ব্যক্তির নামে জালিয়াতির কেস করেছে ফ্লোরিডার সরকার । 

বিচার বিভাগের এক বিবৃতি অনুসারে ডেভিড টি হাইনস (২৯) শুক্রবার গ্রেপ্তার হন এবং সোমবার তাকে অভিযুক্ত করা হয়। স্পোর্ট ভেহিকেল পাশাপাশি তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৩০ মিলিয়ন ডলার  সিস করা হয়েছে।

কর্তৃপক্ষের অভিযোগ যে হাইনস কয়েকটি কোম্পানির জন্য পে চেক প্রোটেকশন প্রোগ্রামে (পিপিপি) লোনের জন্য প্রায় 13.5 মিলিয়ন ডলার জালিয়াতিভাবে আবেদন করেছিল। ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্য  প্রদানের জন্য ২৯ শে মার্চ করোনা সহায়তা, ত্রাণ এবং অর্থনৈতিক সুরক্ষা আইনের অংশ পিপিপি কার্যকর করা হয়েছিল। প্রোগ্রামের পক্ষে কোনও সংস্থাকে প্রদত্ত যে কোনও অর্থ ভাড়া বা বন্ধকী ব্যয়, কর্মচারীর বেতন এবং উপযোগের জন্য ব্যবহার করার কথা।

ডিওজে-র বিবৃতি অনুসারে, হাইনস অ্যাপ্লিকেশন প্রয়োগের বিষয়ে মিথ্যা কথা বলে এবং কর্মীদের ভুল তথ্য সহ সংস্থাগুলির ব্যয় সম্পর্কে ভুল বিবৃতি দেয়।

মায়ামি হেরাল্ডের বিবৃতিতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাক পরিদর্শক ব্রায়ান মাসমেলা একটি হলফনামায় বলেছেন, "উক্ত উদ্দিষ্ট কর্মচারীরা হস্তান্তরিত ছিল না বা হিন্স তার পিপিপির আবেদনে যে দাবি করেছে তার পুরোটাই জালিয়াতি ছিল ।"

Post a Comment

Previous Post Next Post