জবর খবর বাংলা

দুর্গা পুজোর প্রাক মুহূর্তে পূর্নিমা মিলনী আয়োজন করতে চলেছে স্বাস্থ্য শিবির


লাল্টু ভট্টাচার্য্য , নদীয়া :
  " মানুষ মানুষের জন্য  , জীবন জীবনের জন্য , একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ! ও বন্ধু ! " বিশিষ্ট সঙ্গীত শিল্পী ভূপেন হাজারিকার এই জনদরদী ও মানবতাবাদী সংগীতকে যেন হাতিয়ার করেই , বর্তমান কভিড 19 এর প্রেক্ষাপটে 6 সেপ্টেম্বর ,2020 রবিবার সকাল 10:30 মিনিটে শান্তিপুরের অন্যতম স্বেচ্ছাসেবী সংস্থা শান্তিপুর পূর্ণিমা   মিলনীর নেতৃত্বে ও তাদের 44 তম    বর্ষে শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো এক মহৎ রক্তদান শিবিরের অনুষ্ঠান । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্লক উন্নয়ন আধিকারিক শ্রী সুমন দেবনাথ মহাশয় । এছাড়াও উপস্থিত ছিলেন শান্তিপুর হাসপাতালের  চিকিৎসক শ্রী শিবাজী কর সহ শহরের বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা ও পরিবেশকর্মী বৃন্দ এবং বেশ কিছু সাংবাদিক সহ শান্তিপুর শহরের বিভিন্ন প্রান্ত থেকে আগত কিছু শুভ বুদ্ধি সম্পন্ন মানুষজন ।

সঙ্গীতানুষ্ঠান , প্রধান অতিথি সহ গুণীজনদের পুষ্পস্তবক, পুষ্প এবং উত্তরীয় দ্বারা সম্বর্ধনা প্রদান ও উপস্থিত কিছু ব্যাক্তিদের বক্তব্য উপস্থাপনের মাধ্যমে মূল  অনুষ্ঠানের শুভারম্ভ ঘটে ।

শান্তিপুর পূর্নিমা মিলনী আয়োজিত রক্তদান শিবিরে মোট 50 জন ব্যক্তি ব্লাড ডোনেট করছেন এবং আগামী দুর্গাপুজোর ঠিক প্রাক মুহূর্তেই আয়োজিত হতে চলেছে শান্তিপুর শহরে বিশেষ স্বাস্থ্য শিবির , শহরের স্বাস্থ্য সচেতন মানুষজন সহ প্রত্যেকেই তাদের স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন --- ঠিক এমনটাই আমাদের সংবাদ মাধ্যমকে জানালেন পূর্নিমা মিলনীর কর্ণধার শ্রী রূপায়ণ চৌধুরি মহাশয় ।


আজকের রক্তদান শিবির অনুষ্ঠানে শান্তিপুরের প্রতিবন্ধী সংগঠনের কয়েকজন সদস্যকে রক্তদান করতে দেখা গেছে । বর্তমান করোনা পরিস্থিতিতে অনেক অসুস্থ মানুষেরই রক্তের চাহিদা থাকছে । আর এই রক্তের কিছুটা  চাহিদা পূরণ করতেই শান্তিপুরের সামাজিক সংস্থা পূর্নিমা মিলোনীর নেতৃত্বে এই রক্তদান শিবিরের আয়োজন , এমনটাই জানা যাচ্ছে বিশেষ সূত্রে ।

Post a Comment

Previous Post Next Post