জবর খবর বাংলা

 ইংল্যান্ড (১ম ও ২য় ইনিংস) - ২০৪ , ৩১৩ (ক্রাওলি ৭৬)

ওয়েস্ট ইন্ডিজ (১ম ও ২য় ইনিংস) - ৩১৮, ২০০/ (ব্ল্যাকউড ৯৫)


রোনাতঙ্ক কাটিয়ে দীর্ঘধিন পর ২২ গজে ফিরেছিল ক্রিকেট । তাতে রোমাঞ্চের কোনও খামতি নেই । সাউদাম্পটনে প্রথম টেস্টে ৪ উইকেটে জয় ক্যারিবিয়ানরদের । সিরিজে এগিয়ে গেল ১-০। বর্ণবিদ্বেষের প্রতিবাদের মধ্যে ইংল্যান্ডের মাটিতে জয়ের মর্যাদাই কিন্তু আলাদা। এখানেই বোঝা যায়, ক্রিকেট কিন্তু আছে ক্রিকেটেই ।



পঞ্চম তথা শেষদিনে জয়ের জন্য ২০০ রান দরকার ছিল । কিন্তু ৬ উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় ক্যারিবিয়ানরা । দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জারমেইন ব্ল্যাকউডের দুর্ধর্ষ ৯৫ রানের ইনিংস ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁদের জিততে সাহায্য করেছে ।  ১৫৪ বলে ৯৫ রানের একটা দুরন্ত ইনিংস । যদিও ম্যাচে ৯ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ শ্যানন গ্যাব্রিয়েল । সেঞ্চুরি না পেলেও ব্ল্যাকউডের নাছোড় লড়াই অনেকদিন মনে থাকবে ব্রিটিশদের । তাঁদেরই ঘরের মাঠে তাঁদের হারানো যে কত কঠিন কাজ তা জানে ক্রিকেট বিশ্ব । তবুও হার মানেনি ক্যারিবিয়ানরা ।



তবে এ দিন বিতর্কের মধ্যেও জড়িয়ে পড়ে অ্যান্ডারসন । চতুর্থ ইনিংসের ষষ্ঠ ওভারে দেখা যায় বল পালিশ করার সময় মুখের দিকে হাত নিয়ে যাচ্ছে অ্যান্ডারসন । মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে, বলে থুতু ব্যবহার করছে ইংল্যান্ড পেসার । কিন্তু প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন ব্যাখ্যা করেন, ‘‘অ্যান্ডারসন একেবারেই থুতু ব্যবহার করেনি ।’’ হুসেনের এই বক্তব্যের পরে সত্যি নিশ্চিত হওয়া গেল ।

Post a Comment

Previous Post Next Post